Dakhinadarpon মাঠে-গ্যালারিতে উত্তাপ, যা বললেন মেসি – Dakhinadarpon
Image

শুক্রবার || ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ || ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ২২শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

no posts Have

মাঠে-গ্যালারিতে উত্তাপ, যা বললেন মেসি

প্রকাশিতঃ ২২ নভেম্বর ২০২৩, বুধ, ৮:৩৫ অপরাহ্ণ । পঠিত হয়েছে ৯৬ বার।

মাঠে-গ্যালারিতে উত্তাপ, যা বললেন মেসি
‘খুব খারাপ হলো। মানুষকে কীভাবে মেরেছে, সেটা আমরা দেখেছি। (কোপা) লিবার্তোদোরেসের ফাইনালেও এমন হয়েছিল। এখন আবারও লাঠিপেটা করা হয়েছে। খেলোয়াড়দের পরিবার গ্যালারিতে ছিল। পরিবারই সবার আগে। তখন খেলার চেয়ে ওই চিন্তাটাই আগে আসে।’ বুধবার (২২ নভেম্বর) সকালে রিও ডি জেনিরোর মারাকানা স্টেডিয়ামে ব্রাজিলকে ১-০ গোলে হারিয়ে আর্জেন্টিনা দলের অধিনায়ক মেসি এসব কথা বলেন।
সামাজিক মাধ্যম ফেসবুকে জয়ের পর একটি পোস্টে মেসি আরও বলেন, ‘এই দলটি ইতিহাস তৈরি করেই যাচ্ছে। মারাকানায় এইট মহান জয়। যদিও ব্রাজিল দমাতে চেষ্টা করেছে। এটা সহ্য করার মতো না, এটা পাগলামি এবং এটা এখনই শেষ হওয়া দরকার।’
বাংলাদেশ সময় বুধবার (২২ নভেম্বর) ভোর সাড়ে ৬টায় রিও ডি জেনিরোর মারাকানা স্টেডিয়ামে খেলা শুরু হওয়ার কথা ছিল। কিন্তু নির্ধারিত সময়ের ৩০ মিনিট পর সকাল ৭টায় বল মাঠে গড়ায়।
এদিকে, গ্যালারিতে আর্জেন্টিনার দর্শকদের ওপর পুলিশের লাঠিপেটা থামাতে সতীর্থদের নিয়ে ছুটে গিয়েছিলেন লিওনেল মেসি। পরিস্থিতি তবু শান্ত না হওয়ায় দল নিয়ে মাঠ ছেড়ে চলে গিয়েছিলেন। শেষ পর্যন্ত দাঙ্গা থামার পর শুরু হয় খেলা। খেলা প্রায় আধা ঘণ্টা দেরিতে শুরু হলেও একটি কাজে ভুল করেনি আর্জেন্টিনা। বিশ্বকাপ বাছাইয়ে ব্রাজিলকে তাদের মাঠে প্রথমবারের মতো হারানোর স্বাদ নিলো তারা।
খেলার প্রথমার্ধে একটি বলও জালে জড়াতে পারেনি কোনো দল। ফলে প্রথমার্ধে গোল ছাড়াই বিরতিতে যায় ব্রাজিল-আর্জেন্টিনা দল। তবে দ্বিতীয়ার্ধে শুরুটা ছিল ব্রাজিলেরই। একাধিকবার গোলপোস্টের দিকে এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছে স্বাগতিকরা। তবে ঘরের মাঠে দর্শকদের আনন্দ দেওয়া হয়নি সেলেসাওদের।
খেলার ধারার বিপরীতেই ম্যাচের প্রথম গোল করে বসে আর্জেন্টিনা। ৬৩ মিনিটে জিওভানি লো সেলসোর কর্নার থেকে লাফিয়ে হেড করেন নিকোলাস ওতামেন্ডি। বল ঠেকাতে ব্যর্থ অ্যালিসন। বাকি সময়ে আর কোনো গোল হয়নি। ফলে একটি গোল নিয়েই জয়ের বন্দরে পৌঁছে যায় আর্জেন্টিনা। খেলা চলাকালে ব্রাজিলের খেলোয়াড় জেয়েলিংটন লাল কার্ড পেয়েছেন।
এই জয়ে ২০২৬ বিশ্বকাপের দক্ষিণ আমেরিকান অঞ্চলের বাছাইয়ে আবারও পয়েন্ট টেবিলে শীর্ষস্থান দখল করলো আর্জেন্টিনা। ৭ ম্যাচে ৬ জয় ১ হারে তাদের পয়েন্ট ১৮। এক ম্যাচ কম খেলে ১৩ পয়েন্ট নিয়ে দুইয়ে নেমে গেছে উরুগুয়ে। ৭ ম্যাচে ২ জয় ৪ হার ও ১ ড্রতে ৭ পয়েন্ট নিয়ে তালিকার ছয়ে আছে ব্রাজিল।

এ জাতীয় আরো সংবাদ

ফিলিস্তিন ফুটবল দল এখন ঢাকায়

প্রকাশিতঃ ১ এপ্রিল ২০২৪, সোম, ১২:০৫ পূর্বাহ্ণ

শক্তিশালী ভারতকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ

প্রকাশিতঃ ৬ মার্চ ২০২৪, বুধ, ১২:৩২ পূর্বাহ্ণ

শ্রীলঙ্কাকে হারালো বাংলাদেশের মেয়েরা

প্রকাশিতঃ ২৪ জানুয়ারি ২০২৪, বুধ, ১০:২৮ অপরাহ্ণ

ভারতকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ

প্রকাশিতঃ ১৬ ডিসেম্বর ২০২৩, শনি, ১২:২০ পূর্বাহ্ণ

এবিজি বসুন্ধরা বিজয় দিবস গলফের বর্ণিল উদ্বোধন

প্রকাশিতঃ ১৪ ডিসেম্বর ২০২৩, বৃহঃ, ১১:২৩ অপরাহ্ণ

মাঠে-গ্যালারিতে উত্তাপ, যা বললেন মেসি

প্রকাশিতঃ ২২ নভেম্বর ২০২৩, বুধ, ৮:৩৫ অপরাহ্ণ

জিতলো ভারত, টিকিট পেলো বাংলাদেশ

প্রকাশিতঃ ১৩ নভেম্বর ২০২৩, সোম, ১২:০৯ পূর্বাহ্ণ