Dakhinadarpon সাতক্ষীরা সদরের প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল গণির বিরুদ্ধে শিক্ষক বদলী বাণিজ্যের অভিযোগ – Dakhinadarpon
Image

বৃহস্পতিবার || ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ || ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ || ৫ই জিলহজ, ১৪৪৫ হিজরি

no posts Have

সাতক্ষীরা সদরের প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল গণির বিরুদ্ধে শিক্ষক বদলী বাণিজ্যের অভিযোগ

প্রকাশিতঃ ৬ এপ্রিল ২০২৩, বৃহঃ, ৫:৪০ অপরাহ্ণ । পঠিত হয়েছে ৫৮ বার।

সাতক্ষীরা সদরের প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল গণির বিরুদ্ধে শিক্ষক বদলী  বাণিজ্যের অভিযোগ

সাতক্ষীরা সদর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আব্দুল গণির বিরুদ্ধে আর্থিক সুবিধা নিয়ে শিক্ষক বদলী করানোর অভিযোগ উঠেছে। তথ্য গোপন করে চলতি বছরে এ পর্যন্ত ১০জন শিক্ষককে বদলী করিয়ে তিনি ১৫ লাখ টাকা পকেটস্থ করেছেন বলে অভিযোগ উঠেছে।
সাতক্ষীরা সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, ২০২০ সালের ১৮ অক্টোবর সাতক্ষীরা সদর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (চ.দা) হিসেবে যোগদান করেন।
নামপ্রকাশে অনিচছুক সদর উপজেলার সপ্রাবি এর সহকারি শিক্ষক ও প্রধার শিক্ষক জানান, চলতি বছরের প্রথম দিকেই স্বচ্ছ ও দূর্নীতিমুক্ত হওয়ার প্রত্যাশায় চালুকৃত অনলাইন বদলী প্রক্রিয়াকে ব্যহত করাসহ সরকারের গৃহীত পদক্ষেপকে বিতর্কিত করার লক্ষ্যে মোটা অংকের ঘুষের বিনিময়ে কলুষিত করার প্রক্রিয়ায় জড়িয়ে পড়েন আব্দুল গণি। স¤প্রতি তিন লাখ টাকা নিয়ে শরিফা লায়লুন্নাহার নামের একজন সহকারি শিক্ষককে সিলভার জুবিলি মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বদলী করিয়েছেন। কারণ সহকারি শিক্ষক হিসেবে ২০০৬ সালের ২ জুলাই শরিফা প্রথম যোগদান করেন জিএন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে। তারপর ২০১৩ সালের ১১ ফেব্র“য়ারি বদলী হয়ে তার স্থায়ী ঠিকানা ধুলিহার সপ্রাবি তে। অথচ ধুলিহর স্কুলে ২০০৬ সালের ২ জুলাই প্রথম যোগদান দেখিয়ে এবার সিলভার জুবিলিতে বদলী করা হয়েছে। তাছাড়া তার স্থায়ী ঠিকানায় চাকুরি স্বত্বেও বর্তমান ঠিকানাকে স্থায়ী ঠিকানা দেখানো হয়েছে। ১৯৯৯ সালে কুশখালিতে সহকারি শিক্ষক হিসেবে যোগদান করলেও তাকে প্রতিবন্ধি হিসেবে ১৯৯৯ সাল থেকে প্রধান শিক্ষক হিসেবে দেখিয়ে চলতি বছরের ২৩ ফেব্রæয়ারি দক্ষিণ সুলতানপুর স.প্রাবি এ যোগদার করানো হয়েছে। আকলিমা খানমকে দামারপোতা সপ্রাবি হতে বাটকেখালি সপ্রাবি এর দূরত্ব বেশি দেখিয়ে হোসনে আরা চৌধুরীকে শাঁখরা কোমরপুর সপ্রাবি হতে কাঁঠালতলা সপ্রাবিতে, মুর্শিদা খাতুনকে কাঁঠালতলা সপ্রাবি হতে আলীপুর সেন্ট্রাল সপ্রাবি তে, মুন্নিয়ারা খাতুনকে কালিগঞ্জের রায়পুর সপ্রাবি থেকে স্বামীর স্থায়ী ঠিকানা সদরের বল্লী সপ্রাবি এ প্রথম পোষ্টিং দেওয়া হয়। যদিও তিনি কালিগঞ্জের রায়পুর সপ্রাবি যোগদানকারি দেখিয়ে বিধবা হিসেবে দ্বিতীয়বার কদমতলা সপ্রাবি এ বদলী হয়েছেন গত বছরের ৫ মার্চ । ডেপুটেশনে থাকাকালিন পিটিআই ট্রেনিংএ অংশ নেওয়া পূর্ণিমা রানীকে সদরের ভবানীপুর থেকে কালিগঞ্জের রায়পুর সপ্রাবি এ, বাঁশঘাটা সপ্রাবি এর সহকারি শিক্ষক সফারজানা তামান্নাকে সমন্বয় বদলী দেখিয়ে বাটকেখালি সপ্রাবি তে বদলী করানো হয়েছে। সংশ্লিষ্ট সপ্রাবি এর প্রধান শিক্ষক ক্লাস্টার সহকারি শিক্ষা কর্মকর্তার প্রতিবেদন নষ্ট করে নিয়ম বহির্ভুতভাবে এসব বদলী প্রক্রিয়ায় আব্দুল গণি ১২ থেকে ১৫ লাখ টাকা পকেটস্থ করেছেন।
সাতক্ষীরা সদর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আব্দুল গণি অনিয়ম ও দূর্নীতির মাধ্যমে অন লাইনে বদলী বাণিজ্যের কথা অস্বীকার না করেই বলেন, এ দেখার দায়িত্ব তার একার নয়।
সাতক্ষীরা জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা হোসনে ইয়াসমিন করিমি এ প্রতিবেদককে জানান, অভিযোগের কাগজপত্র যাঁচাই বাছাই করে পরবর্তীতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

 

এ জাতীয় আরো সংবাদ

ডুমুরিয়ায় বাস-প্রাইভেটকার মুখোমুখি সংঘর্ষে নিহত-২

প্রকাশিতঃ ৯ জুন ২০২৪, রবি, ১১:৫৫ অপরাহ্ণ

সুন্দরবনে কুমিরের আক্রমনে মৌয়ালের মৃত্যু

প্রকাশিতঃ ৯ জুন ২০২৪, রবি, ১২:১০ পূর্বাহ্ণ

সাতক্ষীরার কলারোয়ায় নির্বাচনী সহিংসতা সৃষ্টির অভিযোগে আটক-৪

প্রকাশিতঃ ২৯ মে ২০২৪, বুধ, ৩:১৩ অপরাহ্ণ

কালিগঞ্জের উকশায় লক্ষ দর্শকের উপস্থিতিতে ঘৌড়দৌড়

প্রকাশিতঃ ২৫ মে ২০২৪, শনি, ৭:৪৮ অপরাহ্ণ

সাতক্ষীরায় অস্ত্রের মুখে জিম্মি করে দুর্ধর্ষ ডাকাতি

প্রকাশিতঃ ১০ মে ২০২৪, শুক্র, ৫:৫৪ অপরাহ্ণ

সাতক্ষীরায় ভ্রাম্যমান আদালতে ১৭বস্তা সরকারী চাল উদ্ধার ৩০ হাজার...

প্রকাশিতঃ ৩১ মার্চ ২০২৪, রবি, ১১:৫১ অপরাহ্ণ

সাতক্ষীরায় তালায় চাকুরি না হওয়ায় টাকা ফেরৎ চাওয়ায় বিদ্যালয়ে...

প্রকাশিতঃ ১৭ মার্চ ২০২৪, রবি, ১১:৫৮ অপরাহ্ণ