Dakhinadarpon সেবা সংসদ কর্তৃক “মেধা অন্বেষণ” ২০২৩ পরীক্ষা অনুষ্ঠিত – Dakhinadarpon
Image

বৃহস্পতিবার || ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ || ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ || ৫ই জিলহজ, ১৪৪৫ হিজরি

no posts Have

সেবা সংসদ কর্তৃক “মেধা অন্বেষণ” ২০২৩ পরীক্ষা অনুষ্ঠিত

প্রকাশিতঃ ১৭ নভেম্বর ২০২৩, শুক্র, ৩:৫৬ অপরাহ্ণ । পঠিত হয়েছে ১৬৮ বার।

সেবা সংসদ কর্তৃক “মেধা অন্বেষণ”  ২০২৩ পরীক্ষা অনুষ্ঠিত

মেধা বিকাশ দৃঢ় করার লক্ষ্যে সেবা সংসদ বাবুলিয়া কর্তৃক “মেধা অন্বেষণ” ২০২৩ (বৃত্তি) পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। বাবুলিয়া জয়মনি শ্রীনাথ মাধ্যমিক বিদ্যালয়ে পরীক্ষাটি অনুষ্ঠিত হয়। ছয়টি সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং তিনটি ইবতেদায়ী সংযুক্ত দাখিল মাদ্রাসা আমন্ত্রণ জানানো হয়। প্রতিটি প্রতিষ্ঠানের তৃতীয়,চতুর্থ ও পঞ্চম শ্রেণীর তিনজন করে মোট নয়টি প্রতিষ্ঠানে ৮১ জন ছাত্র/ছাত্রীর পরীক্ষার জন্য তালিকা পাঠানো জন্য বলা হয়। কিন্তু কাশিমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও নেবাখালী কাজল স্মৃতির সরকারি প্রাথমিক বিদ্যালয় আমন্ত্রণে সাড়া দেয়নি।

অংশ গ্রহণকারী প্রতিষ্ঠানগুলো হলো বাবুলিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়,নেবাখালী সরদারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, বকচরা সরকারি প্রাথমিক বিদ্যালয়, বাঁশঘাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়। তিনটি মাদ্রাসা বকচরা আহমাদিয়া দাখিল মাদ্রাসা, কাশিমপুর ছিদ্দিকিয়া দাখিল মাদ্রাসা, মাদ্রাসাতুল জান্নাত,বাঁশঘাটা।

চারটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মোট ৩২ জন এবং তিনটি মাদ্রাসায় মোট ২৪জন সর্বমোট ৫৬জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে। এর মধ্যে ৩৭ জন ছাত্রী এবং ১৯ জন ছাত্র “মেধা অন্বেষণ” ২০২৩ বৃত্তি পরীক্ষায় অংশ নেয়।

সেবা সংসদের সভাপতি এস এম কাউসার জানান, আমরা প্রথম “মেধা অন্বেষণ” ২০২৩ নামে একটি বৃত্তি পরীক্ষার মাধ্যমে প্রাথমিক বিদ্যালয় ও ইবতেদায়ি তৃতীয়, চতুর্থ ও পঞ্চম শ্রেণীর ছাত্র/ছাত্রীদের মেধাবীদের মধ্য থেকে মেধাবী বের করার চেষ্টা করছি। যেহেতু মেধা যাচাইয়ের জন্য আমাদের চেষ্টা সেহেতু বাকি ছাত্রছাত্রীদের শিক্ষার প্রতি গ্রহটা একটু হলেও বাড়বে।

সেবা সংসদের সাধারণ সম্পাদক ও “মেধা অন্বেষণ” ২০২৩ এর সমন্বয়কারী প্রফেসর এস এম রজব আলী জানান, প্রাথমিক শিক্ষাকে দৃঢ় করার লক্ষ্যে মেধাবীদেকে আমাদের মাধ্যমে উঠিয়ে নিয়ে আসার চেষ্টা করছি। প্রতিবছর তৃতীয়,চতুর্থ এবং পঞ্চম শ্রেণীর তিনজনকে সন্মাননা ও বৃত্তি প্রদান করব এবং তাদের আর্থিক সহায়তা প্রদান করব।

পরীক্ষার সময় উপস্থিত ছিলেন সংসদের কার্যনির্বাহী সদস্য জয়মনি শ্রীনাথ মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক রমেশ চন্দ্র ঘোষ, দৈনিক স্বদেশ প্রতিদিনের জেলা প্রতিনিধি মোতাহার নেওয়াজ মিনাল, রং তুলি আর্ট এর কর্ণধার মোঃ মহিবুল্লাহ, মাস্টার শহীদুজ্জামান,মাস্টার রতন সাহা, জাহাঙ্গীর,মেহেদি,ইমরান,রিফাত প্রমূখ।

এ জাতীয় আরো সংবাদ

ডুমুরিয়ায় বাস-প্রাইভেটকার মুখোমুখি সংঘর্ষে নিহত-২

প্রকাশিতঃ ৯ জুন ২০২৪, রবি, ১১:৫৫ অপরাহ্ণ

সুন্দরবনে কুমিরের আক্রমনে মৌয়ালের মৃত্যু

প্রকাশিতঃ ৯ জুন ২০২৪, রবি, ১২:১০ পূর্বাহ্ণ

সাতক্ষীরার কলারোয়ায় নির্বাচনী সহিংসতা সৃষ্টির অভিযোগে আটক-৪

প্রকাশিতঃ ২৯ মে ২০২৪, বুধ, ৩:১৩ অপরাহ্ণ

কালিগঞ্জের উকশায় লক্ষ দর্শকের উপস্থিতিতে ঘৌড়দৌড়

প্রকাশিতঃ ২৫ মে ২০২৪, শনি, ৭:৪৮ অপরাহ্ণ

সাতক্ষীরায় অস্ত্রের মুখে জিম্মি করে দুর্ধর্ষ ডাকাতি

প্রকাশিতঃ ১০ মে ২০২৪, শুক্র, ৫:৫৪ অপরাহ্ণ

সাতক্ষীরায় ভ্রাম্যমান আদালতে ১৭বস্তা সরকারী চাল উদ্ধার ৩০ হাজার...

প্রকাশিতঃ ৩১ মার্চ ২০২৪, রবি, ১১:৫১ অপরাহ্ণ

সাতক্ষীরায় তালায় চাকুরি না হওয়ায় টাকা ফেরৎ চাওয়ায় বিদ্যালয়ে...

প্রকাশিতঃ ১৭ মার্চ ২০২৪, রবি, ১১:৫৮ অপরাহ্ণ