Dakhinadarpon মায়ামির হয়ে মেসির প্রথম হ্যাটট্রিক – Dakhinadarpon
Image

বৃহস্পতিবার || ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ || ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ || ৫ই জিলহজ, ১৪৪৫ হিজরি

no posts Have

মায়ামির হয়ে মেসির প্রথম হ্যাটট্রিক

প্রকাশিতঃ ৩ আগস্ট ২০২৩, বৃহঃ, ১১:৫৫ অপরাহ্ণ । পঠিত হয়েছে ১৮০ বার।

মায়ামির হয়ে মেসির প্রথম হ্যাটট্রিক
লিওনেল মেসিকে দলে ভেড়ানোর সুফলটা হাতেনাতেই পাচ্ছে ইন্টার মায়ামি। গেল মৌসুমেই একটি জয় বাগিয়ে নিতে মরিয়া হয়ে থাকা মায়ামি মেসিকে দলে টানার পর চলতি মৌসুমে টানা জয়ে রীতিমতো উড়ছে। লিগস কাপে শেষ বত্রিশের ম্যাচে অরল্যান্ডো সিটিকে ৩-১ হারিয়েছে মায়ামি।
সম্ভাবনা ছিল হ্যাটট্রিকের। কিন্তু সেটি হয়নি। গোলের হ্যাটট্রিক না করলেও হ্যাটট্রিক জয় ঠিকই বাগিয়ে নিয়েছেন মায়ামি অধিনায়ক লিওনেল মেসি। মায়ামির ৩-১ ব্যবধানে জয়ে জোড়া গোলই তার। মায়ামির হয়ে অভিষেকের পর তিন ম্যাচের প্রতিটিতেই গোল পেয়েছেন আর্জেন্টাইন এই তারকা। শেষ দুই ম্যাচে জোড়া গোল করায় মায়ামির হয়ে এখন পর্যন্ত তার মোট গোল ৫।
অরল্যান্ডোকে হারানোর মাধ্যমে অন্যরকম এক ‘প্রতিশোধ’ও নিয়েছে মায়ামি।
কিছুদিন আগে মায়ামিতে আঁকা মেসির দেয়ালচিত্র নষ্ট করা হয়েছিল। সে সময় ইন্টার মায়ামির সমর্থকরা অভিযোগ তুলেছিল, মেজর লিগ সকারে (এমএলএস) তাদের প্রতিদ্বন্দ্বী দল অরল্যান্ডো সিটির সমর্থকেরা এই কাজ করেছে। সেই জবাবটা জয় দিলেই দিলো মেসিরা।
এই ম্যাচে মেসিকে দেখা যায় এক অচেনারূপে। অরল্যান্ডোর ফুটবলারকে ফাউল করে দেখেছেন হলুদ কার্ড। পাশাপাশি প্রতিপক্ষের খেলোয়াড়দের ফাউল করতে দেখা গেছে তাকে বেশ কয়েকবার। ম্যাচের পুরো সময়টাতেই তিনি যেন বুঝিয়ে দিচ্ছিলেন মেসির দেয়ালচিত্র নষ্ট করার পরিণাম কতোটা ভয়াবহ।
ম্যাচের শুরু থেকেই প্রতিপক্ষকে চেপে ধরে মায়ামি। আগের ম্যাচে মেসি গোল করিয়েছিলেন মায়ামির আক্রমণভাগের তরুণ তুর্কি রবার্ট টেলরকে দিয়ে। মেসির সেই দেনা অরল্যান্ডোর বিপক্ষে ম্যাচের সপ্তম মিনিটেই শোধ করে দেন রবার্ট। বাঁ দিক থেকে রবার্টের বাড়ানো চিপশট দৌড়ে গিয়ে বক্সে ঢুকে বুক দিয়ে নামিয়ে বাঁ পায়ের সাইডভলির মাধ্যমে জালের ঠিকানা খুঁজে নেন লিও।
গোল হজম করে ১০ মিনিটের মাথায় সমতায় ফেরে অরল্যান্ডো। সিজার আরাউহোর গোলে প্রথমার্ধের আগ পর্যন্ত ম্যাচে টিকে থাকে অরল্যান্ডো।
বিরতি থেকে ফিরে নতুন উদ্যমে আক্রমণ শুরু করে মায়ামি। দ্বিতীয়ার্ধের শুরুতেই অরল্যান্ডোর বক্সে ফাউলের শিকার হন জোসেফ মার্তিনেজ। সেখান থেকে মার্তিনেজকে দিয়েই গোল আদায় করে নেন মেসি।
৭২তম মিনিটে ডান পায়ের সাইডভলিতে ব্যবধান বাড়ান মেসি। আর তাতেই লিগস কাপের শেষ ষোল নিশ্চিত হয় ইন্টার মায়ামির।

এ জাতীয় আরো সংবাদ

ফিলিস্তিন ফুটবল দল এখন ঢাকায়

প্রকাশিতঃ ১ এপ্রিল ২০২৪, সোম, ১২:০৫ পূর্বাহ্ণ

শক্তিশালী ভারতকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ

প্রকাশিতঃ ৬ মার্চ ২০২৪, বুধ, ১২:৩২ পূর্বাহ্ণ

শ্রীলঙ্কাকে হারালো বাংলাদেশের মেয়েরা

প্রকাশিতঃ ২৪ জানুয়ারি ২০২৪, বুধ, ১০:২৮ অপরাহ্ণ

ভারতকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ

প্রকাশিতঃ ১৬ ডিসেম্বর ২০২৩, শনি, ১২:২০ পূর্বাহ্ণ

এবিজি বসুন্ধরা বিজয় দিবস গলফের বর্ণিল উদ্বোধন

প্রকাশিতঃ ১৪ ডিসেম্বর ২০২৩, বৃহঃ, ১১:২৩ অপরাহ্ণ

মাঠে-গ্যালারিতে উত্তাপ, যা বললেন মেসি

প্রকাশিতঃ ২২ নভেম্বর ২০২৩, বুধ, ৮:৩৫ অপরাহ্ণ

জিতলো ভারত, টিকিট পেলো বাংলাদেশ

প্রকাশিতঃ ১৩ নভেম্বর ২০২৩, সোম, ১২:০৯ পূর্বাহ্ণ