Dakhinadarpon বাংলাদেশের রান শোধ দিয়ে আইরিশদের লিড – Dakhinadarpon
Image

বৃহস্পতিবার || ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ || ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ || ৫ই জিলহজ, ১৪৪৫ হিজরি

no posts Have

বাংলাদেশের রান শোধ দিয়ে আইরিশদের লিড

প্রকাশিতঃ ৬ এপ্রিল ২০২৩, বৃহঃ, ১০:৩৫ অপরাহ্ণ । পঠিত হয়েছে ৬০ বার।

বাংলাদেশের রান শোধ দিয়ে আইরিশদের লিড
ঢাকা টেস্টের দ্বিতীয় দিন দ্বিতীয় ইনিংসে ২৭ রানে ৪ উইকেট হারিয়ে ইনিংস হারের শঙ্কায় পড়েছিল আয়ারল্যান্ড। তৃতীয় দিন সকালে ঘণ্টা খানেক ব্যাটিংয়ের পর প্রথম উইকেট হারায় সফরকারীরা। এরপর ফিফটি করে ফিরেছেন দৃঢ়তা দেখানো হ্যারি টেক্টর। পরে লরকান টাকারের ব্যাটিংয়ে লিড নিয়েছে তারা।
আয়ারল্যান্ড ৭১ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৮৮ রানে ব্যাট করছে। ক্রিজে থাকা লরকান টাকার ৮২ রানে খেলছেন। তার সঙ্গী অ্যান্ডি ম্যাকব্রেনি ২৪ রান করেছেন। বাংলাদেশের প্রথম ইনিংসের রান শোধ দিয়ে ৩৩ রানের লিড নিয়েছে তারা।
এর আগে টস জিতে ব্যাট করে প্রথমদিন আয়ারল্যান্ড ২১৪ রানে অলআউট হয়। সফরকারীদের হয়ে মিডল অর্ডার ব্যাটার হ্যারি টেক্টর ৫০ রানের ইনিংস খেলেন। এছাড়া কার্টুস ক্যাম্পার ৩৪, লরকান টাকার ৩৭ ও মার্ক এডায়ার ৩২ রান যোগ করেন।
জবাব দিতে নেমে বাংলাদেশ প্রথম ইনিংসে ৩৬৯ রান তোলে। লিড নেয় ১৫৫ রানের। দলের হয়ে মুশফিকুর রহিম ১২৬ রানের ইনিংস খেলেন। টেস্ট ক্যারিয়ারের দশম সেঞ্চুরির পথে ১৫টি চার ও একটি ছক্কা হাঁকান তিনি।
মুশফিকের সঙ্গে ১৫৯ রানের জুটি গড়ে ৪০ রানে তিন উইকেট হারানো দলকে ভরসা দেন সাকিব। তিনি খেলেন ৯৪ বলে ১৪ চারে ৮৭ রানের ইনিংস। এছাড়া শেষ ব্যাটার হিসেবে আউট হওয়া মেহেদি মিরাজ ৫৫ রানের ইনিংস খেলেন। লিটন ফিরে যান ৪৩ রান করে।
দ্বিতীয় ইনিংসে নেমে সফরকারী আয়ারল্যান্ড এক রানে একটি, আট রানে তিনটি ও ১৩ রান হারায় চতুর্থ উইকেট। সেখান থেকে ৪০ বল খেলে ৮ রান তুলে দিন শেষ করেছেন হ্যারি টেক্টর। তার সঙ্গী ছিলেন পিটার মুর।
প্রথম ইনিংসে বাংলাদেশের হয়ে তাইজুল ইসলাম পাঁচ উইকেট নিয়েছেন। মেহেদি মিরাজ ও এবাদত হোসেন নিয়েছেন দুটি করে উইকেট। আয়ারল্যান্ডের হয়ে অ্যান্ডি ম্যাকব্রেনি নিয়েছেন ছয় উইকেট। দ্বিতীয় ইনিংসে সাকিব দুটি ও তাইজুল নিয়েছেন দুই উইকেট।

এ জাতীয় আরো সংবাদ

ফিলিস্তিন ফুটবল দল এখন ঢাকায়

প্রকাশিতঃ ১ এপ্রিল ২০২৪, সোম, ১২:০৫ পূর্বাহ্ণ

শক্তিশালী ভারতকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ

প্রকাশিতঃ ৬ মার্চ ২০২৪, বুধ, ১২:৩২ পূর্বাহ্ণ

শ্রীলঙ্কাকে হারালো বাংলাদেশের মেয়েরা

প্রকাশিতঃ ২৪ জানুয়ারি ২০২৪, বুধ, ১০:২৮ অপরাহ্ণ

ভারতকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ

প্রকাশিতঃ ১৬ ডিসেম্বর ২০২৩, শনি, ১২:২০ পূর্বাহ্ণ

এবিজি বসুন্ধরা বিজয় দিবস গলফের বর্ণিল উদ্বোধন

প্রকাশিতঃ ১৪ ডিসেম্বর ২০২৩, বৃহঃ, ১১:২৩ অপরাহ্ণ

মাঠে-গ্যালারিতে উত্তাপ, যা বললেন মেসি

প্রকাশিতঃ ২২ নভেম্বর ২০২৩, বুধ, ৮:৩৫ অপরাহ্ণ

জিতলো ভারত, টিকিট পেলো বাংলাদেশ

প্রকাশিতঃ ১৩ নভেম্বর ২০২৩, সোম, ১২:০৯ পূর্বাহ্ণ